মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০১:৩১ পূর্বাহ্ন

আগৈলঝাড়ায় একযোগে প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ে ডেঙ্গু মশক নিধন কার্যক্রমের উদ্ভোধন

আগৈলঝাড়ায় একযোগে প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ে ডেঙ্গু মশক নিধন কার্যক্রমের উদ্ভোধন

আগৈলঝাড়া  প্রতিনিধি: “ডেঙ্গু থেকে মুক্তি চাই, পরিস্কার পরিচ্ছন্নতার বিকল্প নাই”- এই শ্লোগানকে সামনে রেখে দেশব্যাপি ডেঙ্গু প্রতিরোধ ও মশক নিধন ও পরিচ্ছন্নতা অভিযানের উদ্ভোধন করা হয়েছে।
আগৈলঝাড়া শিক্ষা অফিসের উদ্যোগে উপজেলা নির্বাহী কর্মকর্তার সভাপতিত্বে শনিবার সকাল দশটায় উপজেলা সদর মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয় চত্তরে স্প্রে মেশিন দিয়ে ঔষধ ছিটিয়ে প্রধান অতিথি হিসেবে ডেঙ্গু মশক নিধন কার্যক্রমের উদ্ভোধন করেন উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত।
পরে এক সংক্ষিপ্ত সভায় এডিস মশার বংশ বিস্তার ও ডেঙ্গু প্রতিরোধে করণীয় বিষয়ে শিক্ষার্থীদের উদ্যেশ্যে বক্তব্য রাখেন শিক্ষা কর্মকর্তা মো. সিরাজুল হক তালুকদার, সহকারী শিক্ষা কর্মকর্তা প্রিতীশ বিশ্বাস, জামাল হোসেন গাজী, বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও বাকাল ইউপি চেয়ারম্যান বিপুল দাস, প্রধান শিক্ষক মোস্তাফিজুর রহমান।
শিক্ষা কর্মকর্তা মো. সিরাজুল হক তালুকদার জানান, উপজেলার ৯৭টি সরকারী প্রাথমিক বিদ্যালয়সহ মাধ্যমিক বিদ্যালয়গুলোতেও ডেঙ্গু রোগবাহী এডিস মশার বংশ বিস্তারের ঝোপ ঝাড়সহ আঙ্গিনায় সরকারী ব্যবস্থাপনায় একযোগে “রিভা” নামের ঔষধ স্পেরে করা হয়।
একই দিন সরকারী গৈলা মডেল মাধ্যমিক বিদ্যালয় ও বারপাইকা মাধ্যমিক বিদ্যালয়ে উল্লেখিত অতিথিদের মাধ্যমে অনুরুপ কার্যক্রম পরিচালিত হয়েছে।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com